Saturday, January 5, 2008

একটি যৌনকেলেংকারীর পর... (১)

মাত্র দু' সপ্তাহের জন্য দেশে গিয়েছিলাম। যখন ফিরলাম তখন মালেশিয়ায় বহুকিছু ঘটে গেছে! KLIA থেকে বাড়ি ফিরতে এখন মাত্র ২৫মিনিট লাগে, কারন নতুন এক্সপ্রেসওয়েটা তৈরি হয়েছে একদম আমার কন্ডো'র সামনে। সামনের একমাস কোন টোলও দিতে হবে না। তবে এই ঘটনায় তেমন আশ্চর্যান্বিত হবার কিছু নেই, কারন মালেশিয়া সরকারের হাইওয়ে ফেটিশ বেশ পুরোনো, এরা চান্স পেলেই ফ্লাইওভার না হয় এক্সপ্রেসওয়ে বানিয়ে ফেলে..

যাই হোক, নতুন রাস্তা দেখে যতো না মুগ্ধ হয়েছি তার চাইতে অনেক বেশী বিস্মিত হতে হল আমাদের স্বাস্হ্যমন্ত্রীর কেচ্ছা শুনে! ভদ্রলোকের নাম ড. চুয়া সোই লেক। বহুদিন আগে ডাক্তারী ছেড়ে রাজনীতিতে ঢুকেছেন, ৬১ বছর বয়স, জাতে চাইনিজ, দলের নাম MCA। যারা খবর রাখেন, তাদের জানার কথা MCA বা Malaysian Chinese Association মালেশিয়ার ২য় বৃহত্তম দল। বর্তমান সরকার এদের সাথে কোয়ালিশন করে শাসন করছে। ড. চুয়া আবার MCA এর ভাইস প্রেসিডেন্টও!!

এখন ঘটনা হল সবাই যখন নববর্ষের আনন্দে ব্যস্ত, মিডিয়া তখন বোমটা ফাটালো, ড. চুয়ার যৌনকীর্তি নিয়ে নির্মিত পাওয়া যাচ্ছে তারই নির্বাচনী এলাকায়!! একটা নয়, দুটো ডিভিডি, এবং কাহিনী পুরো এক ঘন্টার (হয় জিনসেং টি নাহয় তোংকাত আলী - এর কোন একটা হবেই এই শক্তির উৎস) !

প্রথম প্রথম এই প্রভাবশালী নেতা স্বীকার করলেনই না যে ছবি দেখা ভদ্রলোকটি তিনি। কিন্তু ২রা জানুয়ারী ডাকলেন প্রেস কনফারেন্স। বেশ শান্ত স্বরেই স্বীকার করলেন এই কম্মটি তার। এজন্য তিনি প্রধানমন্ত্রী আর পরিবারের কাছে ক্ষমা চেয়েছেন (তার পরিবার নাকি ক্ষমা করেও দিয়েছে ইতোমধ্যে!)। বললেন তার সঙ্গিনীটি একজন ব্যক্তিগত বন্ধু এবং ঘটনাটি একান্তই ব্যক্তিগত। এবং সবশেষে বললেন, স্বাস্থ্যমন্ত্রীর পদটি তিনি ছাড়বেন না!

ড. চুয়ার ধারনা ছিল প্রধানমন্ত্রী তাকে হয়তো সমর্থন দেবেন। নাহ, হল না মন খারাপ বেচারাকে শেষ পর্যন্ত গদি ছাড়তেই হল। দুর্জনেরা বলে মালেরা এতে বিশেষ খুশি। মালেরা খুশি হোক আর না হোক, এই ডিভিডি বা ভিডিও নিয়ে সরকার বিশেষ তৎপর। কারও কাছে পাওয়া গেলে পিনাল কোডের ২৯২ ধারায় গ্রেপ্তার করে সোজা ফাটকে পুরে দেবার আদেশ আছে!

(তাড়াহুড়ো করে লেখা বলে পোস্টটা ঠিক জাতের হল না, কি আর করা)

No comments:

Post a Comment

To comment in Bangla, please use Avro Keyboard Interface. Click here for Bangla Installation Guide.

বাংলায় লিখতে অভ্র কিবোর্ড ব্যবহার করুন. বাংলা ইন্সটলেশন গাইড পাবেন এখানে